নিরবে চলে গেলো অালীনগর ইউনিয়নে বিশিষ্ট শালিসি ব্যক্তিত্ব ও নিঃস্বার্থ সমাজসেবী বিয়ানীবাজার উপজেলার ১নং অালীনগর ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী অাব্দুল গণী মিয়া। গত ১০ জানুয়ারি ছিল তার ২য় মৃত্যু বার্ষিকী। ২০১৫ সালের ঐ দিনে তিনি পরলোক গমন করেন।

অাব্দুল গণী পাকিস্তান অামলে পুলিশ বাহিনীতে যোগদান করে দেশ জাতির সেবা করে অাতি সুনাম অরজন করে রৌপ্য মডেল নিয়ে ১৯৬৫ সালে অবসর গ্রহণ করেন। ১৯৬৭ সালে তিনি সমাজসেবী হিসাবে পাকিস্তান অামল থেকে শুরু করে ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধকালীন অালীনগর ইনিয়নের জনন্দিত জনপ্রতিনিধি হিসাবে বাংলাদেশের স্বাধীনতার পক্ষে কাজ করেন। এলাকয় শান্তি শৃংখলা ও নিরাপত্তা রক্ষায় প্রশংসনীয় ভূমিকা পালন করায় তৎকালিন সময় এম পি এম আব্দুর রহিম তাকে স্বাধীনতা সম্মাননা দিয়ে সন্মানীত করেন। তারপর তিনির সমাজ সেবায় দীর্ঘ কর্মময় জীবনে ১৯৭৮ সালে জিয়াউর রহমনের অাহবানে সাড়াদিয়ে জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগদান করেন। বিয়ানীবাজার উপজেলা বিএনপির সহ-সভাপতি এবং অালীনগর ইউনিয়ন বিএনপির সফল প্রতিষ্ঠাতা সভাপতি নির্বাচিত হয়ে শহীদ জিয়ার ১৯ দফা কর্মসূচি কে সফল করতে অগ্রণী ভূমিকা পালন করেন।

১নং অালীনগর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত হয়ে তিনি বহুমুখী উন্নয়ন মুলক কাজ করে সকলের কাছে চিরস্মরণীয় হয়ে রয়েছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো কালাচাঁদ গাছ হতে অালীনগর পশ্চিম রাস্তা সংলগ্ন সুরমাডাইক পর্যন্ত দীর্ঘ ২মাইল থেকে অাড়াইমাইল রাস্তা নির্মাণ করে এলাকাবাসীর ৫০ বৎসরের স্বপ্নকে বাস্তবায়ন করেন। অালীনগর রাস্তা পুল ও কালবাট, পশ্চিম অালীনগর মসজিদ রাস্তা ও কালবাট বাস্তবায়ন করে এলাকাবাসীর কাছে চিরস্মরণীয় হয়ে অাছেন। অালীনগর ইউনিয়ন এর মধ্যে সৈয়দ নবীব অালী কলেজ প্রতিষ্ঠায় তিনি অগ্রণী ভুমিকা পালন করেন। প্রতিষ্ঠাতা সদস্য হয়ে লন্ডন গিয়ে প্রবাসীদের কলেজ প্রতিষ্ঠায় উদ্বুদ্ধ করে বিপুল ফান্ডরাইজের মাধ্যমে কলেজ পরিচালনায় অসামান্য অবাদন রাখেন।

২০১২ সালে তিনি তারই সুযোগ্য উত্তরসূরী লন্ডন প্রবাসী মোহাম্মদ অানোয়ার হুসেন এর পৃষ্টপোষকতায় মানব সেবা ও কল্যাণ সাদনের লক্ষে অাল গণী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে জন্মলগ্ন হতে ফ্রি মেডিকেল সহ বহুমুখী সেবা ও কল্যাণ মুলক কাজে অগ্রণী ভুমিকা পালন করে যাচেছ। অাল গণী ফাউন্ডেশন ও এলাকার দেশ বিদেশে সকল গুন গ্রাহীগন গভীর শ্রদ্বা ও ভালবাসা সহকারে মরহুমের ২য় মৃত্যু বার্ষিকী স্বরণ করে দেশ বিদেশের সকলে তাঁর মাগফিরাত কামনা করে দোয়া করেছেন।