কারা ব্রুকিনস নামের যুক্তরাষ্ট্রের এক নারী এবার ইউটিউবে টিউটোরিয়াল দেখেই নিজের সন্তানদের জন্য বাড়ি বানিয়ে ফেললেন। তবে বাড়িটি বানানোর জন্য ব্রুকিনসকে ক্ষুদ্রঋণ নিতে হয়েছিল। সেই ঋণের টাকা দিয়ে তিনি এক একর জমি কেনেন। তারপর তিনি তার সন্তানদের জন্য পাঁচ বেডরুমের একটি বাড়ি তৈরি করেছেন। খবর সিএনএন এর।

কারা ব্রুকিনস পারিবারিক সহিংসতার শিকার হন। এরপর তিনি নতুন করে নিজের জীবন শুরু করার সিদ্ধান্ত নেন। এ জন্য তিনি ও তার চার সন্তানের জন্য আলাদা একটি বাড়ি নির্মাণ করার সিদ্ধান্ত নেন। শেষ পর্যন্ত তিনি সফল হয়েছেন।

দীর্ঘদিন ইউটিউবে শত শত বাড়ি নির্মাণের বিভিন্ন টিউটোরিয়াল ভিডিও দেখেন ব্রুকিনস। এই ভিডিওগুলি দেখেই তিনি নিজের সন্তানদের সঙ্গে নিয়ে নিজের বাড়ি বানিয়েছেন। বাড়ি নির্মানের পর ব্রুকিনস তার ব্লগে লিখেছেন,‘যখন আমি বাড়ি নির্মাণের পরিকল্পনা করছিলাম, তখন সবাই আমাকে পাগল ভেবেছিল। আমি যখন একা থাকতাম, সেটি আমাকে খুব আঘাত করত।

ব্রুকিনস আরও লিখেছেন, ‘ভয়, অনিশ্চয়তার মধ্যে থেকে আমি শুধু একটি পথই দেখতে পেয়েছি। আর তা হলো আমাদের সামনে বড় কিছু করতে হবে। আমি এক মিনিটের জন্য এটা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ছিলাম না, যে আমরা কী করছি। ’