গত ৭ নভেম্বর রোজ মঙ্গলবার ইস্ট লন্ডনের ল্যা ম্যাডিসন রেষ্টুরেন্টে বাঘা ইউনিয়ন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত হয়।

সংগঠনের সভাপতি আলহাজ্ব লায়েকুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল আহাদ এর পরিচালনায় সভায় পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন সহসভাপতি মাওলানা শহির উদ্দিন।

বিগত সময়ের কার্যক্রমের প্রতিবেদন উপস্থাপন করেন সাধারন সম্পাদক জনাব আব্দুল আহাদ অতপর আলোচনা কর্মে তা অনুমোদিত হয়।

সভায় সংবিধান ড্যাফটিং কমিটির পক্ষে সংবিধান উপস্থাপন করেন জয়েন্ট সেক্রেটারি আলী হোসেন l সংবিধানের উপর সাধারণ আলোচনার সময় বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ড্রাফটিং কমিটির চেয়ারম্যান জনাব আব্দুস সালাম এবং পরে সর্বসম্মতি ক্রমে অনুমোদন করা হয়।

সংগঠনের আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন আলহাজ্ব ইসলাম উদ্দিন। আলোচনার পর তা অনুমোদিত করা হয়।

বিগত সময়ে ওয়াদাকৃত তহবিল গঠনের লক্ষে ১০.০০০ (দশ হাজার) পাউন্ড নগদ সংগৃহীত হওয়ায় শুকরিয়া আদায় করা হয় এবং আগামী ডিসেম্বরের মধ্যে আরো ৫০০০ পাউন্ড সংগ্রহ করার সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় বাঘায় সংগঠনের কার্যালয়ে চক্ষুশিবির ও স্থায়ী স্বাস্থ্য সেবা প্রদানের জন্য সাস্থ ক্যাম্প স্থাপনের প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করা হয় যা ২০১৮ সালের প্রথম দিক হতে শুরু করা হবে। স্বাস্হ্য সেবা কেম্প/কেন্দ্র স্হাপনের জন্য প্রাথমিক ভাবে ২৫০০০০ দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকার তহবিল সংগ্রহ করা হয়।

আমেরিকা প্রবাসি বিশিষ্ট সমাজ সেবী জনাব বিলাল আহমদ এ সকল উদদোগ কে স্বাগত জানান ও সহযোগিতার জন্য অংগীকার করেন। টেলিফোনে সভায় যোগ দিয়ে বক্তব্য রাখেন অন্যতম সহসভাপতি জনাব মুজিবুর রহমান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সভাপতি জনাব লায়েকুল ইসলাম,জনাব আতিক উদ্দিন, জনাব লুৎফুর রহমান, জনাব লুকমান আহমদ, তারেক আহমদ, সাহাব উদ্দিন , মক্তার ঊদ্দিন, সাইফুল ইসলাম, হাসান আহমদ, জনাব এনাম উদ্দিন, জনাব জামাল উদ্দিন , মাওলানা সহির উদ্দিন, সাধারন সম্পাদক আব্দুল আহাদ, সহসাধারন সম্পাদক আলী হোসেন, কোষাধক্ষ্য জনাব ইসলাম ঊদ্দিন, নির্বাহী সদস্য ফেরদৌস আলম, সালাহ উদ্দিন, সদরুল ইসলাম জিনুক, ময়নুল ইসলাম লিটন, সুহেল রশিদ, এমরান আহমেদ, আবুল হোসেন, কামরান আহমেদ, হাসান আহমেদ প্রমুখ।