ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে নেতৃবৃন্দরা বলেছেন, বাংলাদেশের এক অনন্য প্রাচীনতম জনপদ হচ্ছে ঢাকাদক্ষিণ। এই এলাকার ইতিহাস ও ঐতিহ্যকে সমুন্নত রাখতে এবং এলাকার উন্নয়নের ধারাকে আর এগিয়ে নিয়ে যেতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা।

গত ১৩ জুন মঙ্গলবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় সংগঠনের দ্বিবার্ষিক সাধারণ সভা ও ইফতার মহফিল অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, এলাকার উন্নয়ন এবং আর্তমানবতার সেবায় ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা যেভাবে কাজ করে যাচ্ছে, সেই ধারা অব্যাহত থাকলে ভবিষ্যতে এটি প্রবাসে বাংলাদেশী সকল সংগঠনের কাছে মাইলফলক হিসাবে দৃষ্টান্ত স্থাপন করবে।

সংগঠনের সভাপতি নাছিম আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস জুনেদ এর উপস্থাপনায় অনুষ্টিত দ্বি-বার্ষিক সভার শুরুতে পবিত্র কোরআন পাঠ করেন সংগঠনের ধর্ম ও শিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদ আহমদ। পরে সভাপতি নাছিম আহমদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠান শুরু হলে সংগঠনের দ্বি-বার্ষিক রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস জুনেদ এবং আয়-ব্যায়ের রিপোর্ট পেশ করেন কোষাধ্যক্ষ মোহাম্মদ সেলিম আহমদ। এতে আলোচনায় অংশ গ্রহন করেন উপদেষ্টা সদস্য তছউর আলী ও কামাল উদ্দিন খোকন, প্রাক্তন সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সহ-সভাপতি মাসুদ আহমদ জুয়েল, প্রাক্তন সহ-সভাপতি আব্দুল লতিফ নিজাম, প্রাক্তন সাধারণ সম্পাদক দেলোয়ার আহমদ শাহান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার শাহজাহান, প্রাক্তন কোষাধ্যক্ষ ইয়ামীন রুহুল হোসেন দিদার, প্রাক্তন কোষাধ্যক্ষ আব্দুল বাছির, ইসি সদস্য শাহরিয়ার আহমদ সুমন, সদস্য ইকবাল আহমদ চৌধুরী ও এম আর খান ওলি প্রমুখ। পরে সর্বসম্মতিক্রমে আয়-ব্যায়ের রিপোর্ট অনুমোদন করা হয়।

সভায় সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মো নুর উদ্দিন শাহনুর, হাবিবুর রহমান, মামুনুর রশীদ খান এবং কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রুহুল আমিন সেলিম, দেওয়ান নজরুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক মোহাম্মদ শামীম আহমদ, সহ-কোষাধ্যক্ষ মোহাম্মদ মুকিতুর রহমান, সাংগঠনিক সম্পাদক কাওছার আহমদ জগলূ, নির্বাহী সদস্য আশরাফ হোসেন শফি, কামাল উদ্দিন, রায়হান উদ্দিন, হেলাল আহমদ, জুবায়ের সিদ্দিকী, সাদেক আহমদ, সিরাজুল ইসলাম আকবর, মোহাম্মদ নুরুল ইসলাম ও রোসুম জসিম উদ্দিন প্রমুখ। সাধারণ সদস্যবৃন্দের মধ্যে আরো যারা উপস্থিত ছিলেন তারা হলেন, নিজাম উদ্দিন নজরু, গোলাম নুরানী খান, মাহমুদুর রহমান শানুর, সেলিম উদ্দিন চাকলাদার, মো আব্দুল কাদির, মারুফ আহমদ, সালেহ আহমদ, শিহাব উদ্দিন, খালেদ উদ্দিন, জয়নুল ইসলাম, ময়নুল ইসলাম প্রমুখ।

সভায় ২০১৭-২০১৯ সালের কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন প্রধান নিবার্চন কমিশনার তছউর আলী। কমিটির সদস্যবৃন্দরা হলেন- সভাপতি নাছিম আহমদ, সহ-সভাপতি দেওয়ান নজরুল, রুহুল আমিন সেলিম, মাসুদ আহমদ জুয়েল ও ইয়ামীন রুহুল হোসেন দিদার, সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস জুনেদ, সহ-সাধারণ সম্পাদক মো তাজুল ইসলাম, মোহাম্মদ শামীম আহমদ, কোষাধ্যক্ষ মো সেলিম আহমদ, সহ-কোষাধ্যক্ষ মোহাম্মদ মুকিতুর রহমান, মেম্বারশীপ সম্পাদক সাদেক আহমদ, সাংগঠনিক সম্পাদক কাওসার আহমদ জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার শাহজাহান, ধর্ম ও শিক্ষা বিয়য়ক সম্পাদক এতোয়ার হোসেন মুজিব, ক্রীড়া-সম্পাদক জোবায়ের সিদ্দিকী এবং ইসি মেম্বার আফজল হোসেন, খালেদ আজিম উদ্দিন জামাল, দেলোয়ার আহমদ শাহান, আব্দুল বাছির, আশরাফ হোসেন শফি, আব্দুল কাদির, হেলাল আহমদ, রোসুম জসিম উদ্দিন, ফরিদ আহমদ, নুরুল ইসলাম, রায়হান উদ্দিন, কামাল উদ্দিন, শাহরিয়ার আহমদ সুমন, সাদেক আহমদ খান, জাকির হোসেন, রেদওয়ান হোসেন রেজা, তাজ উদ্দিন ও জয়নুল ইসলাম।

পরে ইফতার মাহফিল ও ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা কর্তৃক প্রকাশিত ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন করা হয়। এতে এসোসিয়েট সদস্যবৃন্দের মধ্যে উপস্থিতি ছিলেন- মোস্তাফিজুর রহমান চৌধুরী, তমিজুর রহমান রঞ্জু, মাইজ উদ্দিন, আব্দুল হালিম মাহমুদ নাহিন, শাহজান চৌধুরী ও বেলাল হোসেন। এছাড়াও আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ ইসবাহ উদ্দিন, মো দিলওয়ার হোসেন, রোমান আহমদ চৌধুরী প্রমুখ।

সভাশেষে ঢাকাদক্ষিণ এলাকাবাসীদের মধ্যে যারা মৃত্যুবরন করছেন তাদের রুহের মাগফেরাত এবং সংগঠনের সফলতার জন্য দোয়া পরিচালনা করেন সংগঠনের সদস্য মৌলানা জয়নুল আবেদিন।