তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডে ও টেস্ট খেলতে চট্টগ্রামে এসে পৌঁছেছে বাংলাদেশ ও ইংল্যান্ড ক্রিকেট দল। বিকেল ৪টার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় দুই দল। এরপর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বিকেল পাঁচটার দিকে হোটেল র‌্যাডিসন ব্লু’তে আসেন দুই দলের খেলোয়াড়রা।

বাংলাদেশ ও ইংল্যান্ড দলের চট্টগ্রাম আসা উপলক্ষে ৬ স্তরের নিরাপত্তা ছিল পুরো এলাকাজুড়ে। র‌্যাব ও পুলিশের পাশাপাশি খেলোয়াড়দের নিরাপত্তায় অংশ নেয় পুলিশের সোয়াট টিমের সদস্যরা। সিরিজের প্রথম দুই ম্যাচে সমতা থাকায় বুধবার শেষ ওয়ানডেটি হয়ে পড়েছে অঘোষিত ফাইনাল।

এদিকে সোমবার (১০ অক্টোবর) চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিলনায়তনে শেষ ওয়ানডে উপলক্ষে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র এবং বিসিবি সহসভাপতি আ জ ম নাছির উদ্দিন। সভায় বক্তব্য রাখেন-অতিরিক্ত বিভাগীয় কমিশনার মমিনুর রশিদ আমিন, জেলা প্রশাসক শামসুল আরেফীন, চসিক প্রধান নির্বাহী কাজী মো. শফিউল আলম, বিসিবি মিডিয়া কমিটির সদস্য সচিব আলী আব্বাস, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার প্রমুখ।

সভায় ইংল্যান্ড ট্যুর-১৬ উপলক্ষে বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, জেলা ও বিভাগীয় প্রশাসন, র‌্যাব, ডিজিএফআই, এনএসআই, পিডিবি, ওয়াসা, ফায়ার সার্ভিস, বিটিসিএল, এয়ারপোর্ট কর্তৃপক্ষ, র‌্যাডিসন ব্লু হোটেল, কাস্টমস একাডেমি, সিসিএল, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।