ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ সিরিজ জয়ের পর বেশ দুরন্ত গতিতেই ছুটে চলেছে পাকিস্তান দল। ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ এরই মধ্যে জিতে সিরিজটিও নিজেদের করে নিয়েছে তারা। তিন ম্যাচের এই সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫৯ রানের জয় তুলে নিয়েছে পাকিস্তান।

রবিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে দিবা-রাত্রির ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলী। বাবর আজম ও শোয়েব মালিকের ব্যাটিং দাপটে পাকিস্তান ৫ উইকেটে ৩৩৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। জবাবে ক্যারিবীয়ানদের ইনিংস নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৮ রানেই থেমে যায়।
পাকিস্তান প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৪০ রানেই ওপেনার আজহার আলী ও শারজিল খানের উইকেট দুইটি হারায়। এরপর আজম ও মালিক জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যায়। তাদের জুটি থেকে দলে ১৬৯ রান আসে।
আজম ১২৬ বলে ১২৩ রানের চমৎকার এক ইনিংস উপহার দেন দলকে। এই ইনিংসটিতে তার ৯টি চার ও ১টি ছক্কার মার রয়েছে। আর মালিক ৮৪ বলে ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৯০ রান করেন। এছাড়া সরফরাজ আহমেদ ৬০ রান করেন।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন জেসন হোল্ডার ও আলজারি জোসেফ। আর সুনীল নারিন একটি উইকেট পেয়েছেন।

৩৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই জনসন চার্লসের উইকেটটি হারায় ক্যারিবীয়রা। এরপর কার্লোস ব্রাথওয়েট ও ডোয়াইন ব্রাভো জুটি গড়েন। তবে তারা দু’জনেই রান আউটের শিকার হন। ব্রাথওয়েট ৩৯ রানে এবং ব্রাভো ৬১ রান করে ফিরেন। এছাড়া মারলন স্যামুয়েলস ৫৭ ও দিনেশ রামদিন ৩৭ রান করেন। শেষ পর্যন্ত তাদের ইনিংস ২৭৮ রানেই থেমে যায়।
পাকিস্তানের হয়ে দুটি উইকেট নিয়েছেন ওয়াহাব রিয়াজ। আর একটি করে উইকেট নিয়েছেন ইমাদ ওয়াসিম এবং মোহাম্মদ আমির।