গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের নির্বাচন নিয়ে আমাদের গোলাপগঞ্জ এর গোল-টেবিল আলোচনায় বক্তারা বলেছেন, দল-মত ও সংকীর্নতার উদ্বে উঠে সবাইকে গোলাপগঞ্জের উন্নয়নে এগিয়ে আসতে হবে।

গত ২২ নভেম্বর বুধবার সন্ধ্যা ৫ ঘটিকার সময় পূর্ব লন্ডনের সাপ্তাহিক ব্রিকলেন পত্রিকা অফিসে অনুষ্ঠিত গোল টেবিল আলোচনায় অংশগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আমান উদ্দিন, কমিউনিটি নেতা ও বূধবারীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার হোসেন, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক ও সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক মোহাম্মদ ইছবাহ উদ্দিন, শিক্ষানুরাগী ও গোলাপগঞ্জ হেলপিং হেন্ডস সাবেক উপদেষ্টা মো সমছুল হক, ট্রাস্টের প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ আব্দুল কাদির হাসনাত, গোলাপগঞ্জ হেলপিং হেন্ডস ইউকের সাবেক উপদেষ্টা ও কথা সাহিত্যিক রুহুল আমিন রুহেল, ট্রাস্টের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল উদ্দিন ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক মখন মিয়া, লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহান, আলমপুর-বাদেপাশা-সতুন মর্দন ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান এম এ বাছিত, কমিউনিট সংগঠক রফি আহমদ চৌধুরী শিবা ও জয়নাল আহমদ খান। অনুষ্ঠানটি পরিচালনা করেন তরুণ লেখক মিসবাহ মাসূম।

বক্তারা গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের নির্বাচনে প্যানেল পদ্ধতির পরিবর্তন, নিরপেক্ষ উপদেষ্টা কমিটি গঠন ও সংগঠনকে ইউকে চ্যারিটি কমিশন কতৃক রেজিস্ট্রেশন করার উপর গুরুত্বারোপ করেন।

বক্তারা সর্বসম্মত ভাবে ব্রিটেনে গোলাপগঞ্জ হাউস ক্রয়ের ব্যাপারে সিদ্ধান্তে পৌছান এবং এ ব্যাপারে নতুন কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এই আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য আমাদের গোলাপগঞ্জ দীর্ঘদিন থেকে গোলাপগঞ্জ ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণ সহ গোলাপগঞ্জের উন্নয়নমূলক কর্মকান্ডে ভূমিকা রেখে আসছে। কিছুদিন পূর্বে গোলাপগঞ্জ পৌর শহরে গোলাপগঞ্জের ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবীতে মানব বন্ধন এবং গোলাপগঞ্জের খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করে।

অনুষ্ঠানটি রিয়েল সিলেটের এডমিন আলী রেজার তত্ত্বাবধানে লাইভ সম্প্রচার করা হয়। এতে উপস্থিত অতিথিবৃন্দকে ভিউয়ার্সরা সরাসরি প্রশ্ন করেন।