‘চেতনার জাগরণে বই’ এই স্লোগানে রাজশাহীতে বইমেলার উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার সকালে রাজশাহী কলেজ মাঠে এ বইমেলার উদ্বোধন করা হয়।

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন, রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান।

অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান, জ্ঞান ও সৃজনশীল সমিতির পরিচালক মিজানুর রহমান, জাতিয় গ্রন্থকেন্দ্রের পরিচালক নজরুল ইসলাম।

এ বইমেলার রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বইমেলা আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলবে।

বইমেলায় বইপত্র প্রকাশনেরও স্টল রয়েছে। এই স্টলে জাতীয় গ্রন্থমেলা ২০১৮ উপলক্ষে প্রকাশিত বইপত্র প্রকাশননের সকল বই পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন বইপত্র প্রকাশনের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবু।

মেলায় থাকছে- বিশিষ্ট লেখক ও গবেষক আনোয়ার শাহজাহান রচিত “স্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা (প্রথম ও দ্বিতীয় খণ্ড)। ৭৫৬ পৃষ্ঠায় দুটি খণ্ডে প্রকাশিত মুক্তিযুদ্ধের অনন্য দলিল এ বইটিতে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের জীবনবৃত্তান্ত ও মুক্তিযুদ্ধে তাঁদের বীরত্বগাঁথা নিয়ে আলোচনা করা হয়েছে। বইটি ইতিমধ্যে লেখক ও পাঠকদের কাছে বেশ সমাদৃত হয়েছে। এছাড়াও থাকছে বংগবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অনতম সংগঠক, বাংলাদেশ আওয়ামীলীগ এর সাবেক সাধারণ সম্পাদক, জাতীয় নেতা আব্দুর রাজ্জাক এর ৫০ বছরের রাজনৈতিক জীবনী নিয়ে বই মাহবুবুর রহমান রিপন সম্পাদিত “কিংবদন্তি জাতীয় নেতা আব্দুর রাজ্জাক” বইগুলো।