নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়িয়েছে বাঘা ইউনিয়ন ডেভলাপমেন্ট এসোশিয়েশন ইউকে। আগামী ১০ অক্টোবর ত্রাণবহর ও নগদ টাকা নিয়ে কক্সবাজারের উদ্দ্যেশ্যে রওয়ানা দিবেন বাঘা ইউনিয়ন ত্রাণ তহবিল কমিটি। বাঘা ইউনিয়ন ডেভলাপমেন্ট এসোশিয়েশন ইউকে’র উদ্দ্যোগে অসহায় রোহিঙ্গাদের সাহায্যার্থে বাঘা ইউনিয়ন ত্রাণ তহবিল কমিটির কাছে ৬ অক্টোবর হস্তান্তর করা হলো ১ লক্ষ ৬৩ হাজার টাকা । এ উপলক্ষ্যে বাঘা গৌরাবাড়ীস্থ আহমদ সেন্টারে বাঘা ইউনিয়ন ডেভলাপমেন্ট এসোশিয়েসন বাঘা শাখার নেতৃবৃন্দ , এলাকার মুরব্বিয়ান ও উলামা মাশায়েখগনের এক মতবিনিময় সভার আয়োজন করেন বাঘা ত্রাণ কমিটির নেতৃবৃন্দ। বাঘা ইউনিয়নের সুনামধন্য চেয়ারম্যান ও বাঘা ত্রাণ তহবিল কমিটির সভাপতি ছানা মিয়ার সভাপতিত্বে ও ছাত্রনেতা জাফর ইকবালের সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের ইউকে শাখার উপদেষ্টা আবুল কালাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের বাঘা শাখার সভাপতি বিশিষ্ট মুরব্বি জগলুল আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কোষাধক্ষ্য ও হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ শাখার পরিচালনা কমিটির সদস্য ফারুক উদ্দিন, অবসরপ্রাপ্ত শিক্ষক ও হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ শাখার পরিচালনা কমিটির সদস্য গিয়াস উদ্দিন, প্রাথমিক শিক্ষক সমিতি বাঘা ইউনিয়ন শাখার সভাপতি অবঃ প্রধান শিক্ষক মাওলানা হারুনুর রশীদ, গোলাপগঞ্জ বিয়ানীবাজার সংবাদ পত্রিকার উপ সম্পাদক ফয়ছল আলম, বাঘা মাদ্রাসার মুহতামীম মাওলানা মুসলেহ উদ্দিন, দারুল হাদীস মাদ্রাসাতুল বানাত আল ইসলামীয়া গৌরাবাড়ীর মুহতামীম ফরিদ উদ্দিন, বাঘা ইউনিয়ন ডেভলাপমেন্ট এসোসিয়েশন ইউকে বাংলাদেশ শাখার প্রতিষ্ঠাকালীন সভাপতি হাবিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক নুমান আহমদ, সাংগঠনিক সম্পাদক বদরুল আলম ,জালালাবাদ আদর্শ সংঘের সভাপতি  শেখ মখসুসুল আলম, সাধারণ সম্পাদক আহমদুল হাসান মামুন, বাঘা ইউনিয়ন কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি মাওলানা মাহমুদ হুসাইন সরওয়ার, বিশিষ্ট ব্যবসায়ী এনাম আহমদ, বিশিষ্ট মুরব্বি আলহাজ্ব সিরাজ উদ্দিন, নবাব উদ্দিন, প্রবাসী কমিউনিটি নেতা আব্দুর রব, বাঘা ইউনিয়ন ত্রাণ তহবিল কমিটির সহ সভাপতি ক্বারী মাওলানা এমদাদুর রহমান, মাওলানা ঈবরাহীম আলী (বন্দর বাড়ীর হুজুর), সদস্য  মিসবাহ উদ্দীন, আজমল আহমদ, মাওলানা সিরাজ উদ্দীন, মাওলানা আব্দুল বারী, হাফিজ ওলিউর রহমান, তরুন সংগঠক আবু সুফিয়ান, মামুন আহমদ, সাব্বীর আহমদ প্রমুখ।

অনুদান গ্রহন করে ইউপি চেয়ারম্যান ছানা মিয়া বাঘা ইউনিয়ন ডেভলাপমেন্ট এসোশিয়েশন ইউকে’র সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে বলেন ইউনিয়নবাসীর ডাকে সাড়া দিয়ে সুদূর যুক্তরাজ্যে শত ব্যস্ততার মধ্যেও সহযোগীতার হাত প্রসারিত করেছেন এ জন্য আমরা সংগঠনের কাছে কৃতজ্ঞ। আমাদের মাধ্যমে আজ সংগঠনটি জাতীয় ইস্যুতে অনুদান প্রদান করতে পেরেছে। এটা যেমন গৌরবের তেমনি একটি ইতিহাস। তিনি আরো বলেন, আমি সত্যি ভাগ্যবান আমার ইউনিয়নের এরকম একটি সংগঠন লন্ডনে কাজ করছে এবং আশাকরি ভবিষ্যতে এলাকার উন্নয়নে ইউনিয়ন পরিষদের সঙ্গে সহযোগিতা করবেন। বক্তারা বলেন বাঘা ইউনিয়ন ডেভলাপমেন্ট এসোশিয়েশন ইউকে বিদেশের মাটিতে এলাকার প্রথম সংগঠন এবং সংগঠনের সম্মানিত সদস্যবৃন্দ দেশে অবস্থান কালে সমাজের অসহায় ও দরিদ্র মানুষের ভাগ্যের উন্নয়নে অত্যান্ত সততার সহিত কাজ করেছেন যার ধারাবাহিকতা এখনো বজায় রেখে চলেছেন।

সভায় বাঘা ইউনিয়ন ডেভলাপমেন্ট এসোসিয়েশন ইউকে সভাপতি আব্দুল কাদির বাবুল, সেক্রেটারী জামান মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মিসবাহ মাসুম, কোষাধ্যক্ষ  আবুল ফয়েজ সহ দায়িত্বশীল এবং অনুদান দাতা সবাইকে বাঘা ত্রাণ কমিটির পক্ষ থেকে ধন্যবাদ দিয়ে দোয়া করে সভার কাজ সমাপ্ত করা হয়।