গোলাপগঞ্জ উপজেলার ১১ নম্বর শরীফগঞ্জ ইউনিয়নের উন্নয়ন ও দেশবিদেশে শরীফগঞ্জ ইউনিয়নবাসীদের ঐক্যবদ্ধ রাখার অঙ্গীকার নিয়ে যাত্রা করল শরীফগঞ্জ উন্নয়ন সংস্থা, ইউকে। গত ২১ আগস্ট সোমবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে সংগঠনের আত্মপ্রকাশ ও অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মুহিবুল হক নান্নুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম এম নাছির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলর আ ম অহিদ আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর আনছার প্রামাণিক, কাউন্সিলর আক্তার মুস্তাকিম, কাউন্সিলর ছুলুক আহমদ।

এতে আরো উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের সভাপতি তমিজুর রহমান রঞ্জু, গোলাপগঞ্জ সোসাইটি ইউকের সভাপতি আব্দুল মুনিম জিহাদী কেরল, কমিউনিটি নেতা আব্দুল বাছির, মৌলানা আশরাফুল ইসলাম, রোমান আহমদ চৌধুরী, তালহা ফাউন্ডেশনের চেয়ারম্যান তারেকুর রহমান ছানু, ফেরদৌস আলম, বজলুর রহমান, মুহিবুর রহমান, কামরুজ্জামান আজু, শাহাব উদ্দিন ঝুনু, ওয়াহিদুর রহমান, সুহেল আহমদ, এম মুজিবুর রহমান, আক্তার হোসেন বাবুল, রাহেনা বেগম, হারুনুর আহমদ দুদু, ফিরোজ আহমদ, আবুল ফয়েজ, ফিরোজ মিয়া, আবিদ আহমদ তান্নু, শাহ জামান হোসেন ও নিজাম উদ্দিন প্রমুখ।

উন্মুক্ত আলোচনায় শরীফগঞ্জ ইউনিয়ন তথা গোলাপগঞ্জের বিবিধ সমস্যা ও সমাধানের উপায় তুলে ধরা হয়। পাশাপাশি শরীফগঞ্জক্ত ইউনিয়নের আর্থসামাজিক উন্নয়নে কী কী পদক্ষেপ গ্রহণ করা হবে, তার সুনির্দিষ্ট ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা করা হয়। উদ্যোক্তারা জানান, প্রবাসীদের মধ্যে পারস্পরিক বন্ধন, সৌহার্দ্য ও সহযোগিতাকে আরও গভীর করে তাদের আর্থসামাজিক উন্নয়ন এবং শরীফগঞ্জের ইউনিয়নের শিক্ষা, সামাজিক ও অর্থনৈতিক সমস্যা সমাধান ও উন্নয়নে ভূমিকা রাখাই হবে নতুন এই সংগঠনের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।

পরে অনুষ্ঠানের অতিথিরা কেকে কেটে সংগঠনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং প্রধান অতিথি সহ উপদেষ্টাদের ক্রেসট প্রদান করা হয়।