তাহিরপুরে প্রধান শিক্ষকের কু-প্রস্তাবে রাজী না হওয়ায় এক স্কুল ছাত্রীকে পিটালেন প্রধান শিক্ষক। এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে তাহিরপুর উপজেলার দক্ষিন বড়দল ইউনিয়নের কাউকান্দি উচ্চ বিদ্যালয়ে।

স্কুল ছাত্রীকে প্রধান শিক্ষকের কক্ষে নিয়ে কুপ্রস্তাব দিলে, এতে রাজি না হওয়ায় ঐ ছাত্রী কে বেদড়ক মারপিটও করেছেন তিনি। এই লম্পট প্রধান শিক্ষকের নাম আমিরুল ইসলাম।

গত সোমবার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে এই ন্যাক্কার জনক ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় স্কুল ছাত্রীর বাবা বুধবার সন্ধায় প্রধান শিক্ষকের বিরোদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত সোমবার প্রধান শিক্ষক ওই ছাত্রীকে তার কক্ষে নিয়ে কু-প্রস্তাব দেয়। ছাত্রী কু-পস্তাবে রাজী না হওয়ায় ক্ষিপ্ত হয়ে তাকে মারপিট করে আহত করেন প্রধান শিক্ষক। মারধরের শিকার ওই ছাত্রী বিষয়টি তার বান্ধবী ও বাবাকে অবহিত করে। পরে আহত ওই ছাত্রীকে পরিবারের লোকজন স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা করান।

আহত ওই ছাত্রীর বাবা বলেন,‘ প্রধান শিক্ষক আমার মেয়ের সাথে এই ব্যবহার করায় উপজেলা নির্বাহী অফিসার কাছে লিখিত অভিযোগ দিয়েছি। আমি লম্পট প্রধান শিক্ষক আমিরুল ইসলামের দৃষ্টান্তমূলক বিচার চাই।’

অভিযুক্ত প্রধান শিক্ষক আমিরুল ইসলাম বলেন,‘ আমি ওই ছাত্রীকে মারধর করিনি। কোচিং ক্লাসে তাকে শাসন করেছিলাম। অন্য কোন কথাবার্তা তাকে বলিনি। আমার প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ করিয়েছেন। ’

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন,‘কাউকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুল ইসলামের বিরুদ্ধে এক স্কুল ছাত্রীকে মারধর করার লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।