গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, নর্থ ইস্ট ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষীয়ান রাজনীতিবিদ জননেতা  আলহাজ্ব এ্যাড. ইকবাল আহমদ চৌধুরীর যুক্তরাজ্যে আগমন উপলক্ষে গোলাপগঞ্জ আওয়ামী পরিবার পক্ষ থেকে তাঁর সম্মানে এক সংবর্ধনা অনুষ্টান অনুষ্ঠিত হয়। গত ১মে পূর্ব লন্ডনের ব্লুমুন সেন্টারে অনুষ্টিত হয়। বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব, নিউহাম আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল কাদির হাসনাতের সভাপতিত্বে ও যুক্তরাজ্য সেচ্ছাসেবক লীগের সভাপতি সায়াদ আহমদ সাদ ও লন্ডন মহানগর আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল হক জিলুর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি জননেতা সুলতান মাহমুদ শরীফ। সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন  সিলেট জেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক, সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুক।

ছাত্রনেতা ইসলাম উদ্দিনের কোরআন তেলাওয়াত ও যুক্তরাজ্য কর্মজীবী লীগের সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল বাছিরের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে  শুরু হওয়া সংবর্ধনা সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শাহ শামীম, ইমিগ্রেশন সম্পাদক এম এ করিম, জনসংযোগ সম্পাদক রবিন পাল, যুক্তরাষ্ট আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও জালালাবাদ এসোশিয়েশনের সভাপতি (ইউএসএ) বদরুল খান, আওয়ামীলীগ নেতা  ও কমিউনিটি ব্যক্তিত্ব  আবজল হোসেন, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি মোস্তফা মিয়া, বাগীরঘাট ভিলেজ ট্রাস্টের সভাপতি মাইজ উদ্দিন, গোলাপগঞ্জ হেল্পিং ইউকের উপদেষ্টা দেলওয়ার হোসেন লেবু, বাঘা ইউনিয়ন ডেভেলাপমেন্ট এসোশিয়েশন ইউকের উপদেষ্টা আব্দুল বারী নাছির, বীর মুক্তিযোদ্ধা আমান মিয়া, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক লুতফুর রহমান সায়াদ, লন্ডন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাবুর রহমান মুজাহিদ, সহ-সভাপতি ময়নুল হক, যুগ্ম-সম্পাদক আফসার খান সাদেক, সাংগঠনিক সম্পাদক সেলিম চৌধুরী, এসেক্স আওয়ামীলীগের সেক্রেটারী নাজিম উদ্দিন, নিউহাম আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কাদির মুরাদ, যুক্তরাজ্য যুবলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জামাল খান, যুক্তরাজ্য সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার শামছুল ইসলাম বাচ্ছু, সাবেক ছাত্রনেতা ইকবাল হোসেন, গোলাপগঞ্জ জনকল্যাণ সমিতির (লুটন) সাধারন সম্পাদক ও কর্মজীবীলীগের সভাপতি শাহরিয়ার আহমদ সুমন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল খান, জুলফিকার আলী জুয়েল, সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি, ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজের সাবেক ভিপি তওফিক আহমদ টিটু, সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ, লন্ডন মহানগর সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জাহেদ আহমদ, যুগ্ম সম্পাদক মিছবাহ মাছুম, মিডল্যান্ড সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবু হায়দার সুইট, ঢাকাদক্ষিন উন্নয়ন সংস্থার ইউকের সাবেক সাধারন সম্পাদক দেলোয়ার আহমদ শাহান, প্রজন্ম ৭১ এর সাধারন সম্পাদক এ কে এম আব্দুল্লাহ, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি সারওয়ার কবির, সাবেক ছাত্রনেতা বিলাদুর রহমান কাশেম, কামাল উদ্দিন, এনাম উদ্দিন, নুনু মিয়া,পান্নু চৌধুরী, জাকির হোসেন, ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজের সাবেক জিএস আবু সাদাত সায়েম, আব্দুল মুকিত, সাবলু আহমেদ, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থার সাবেক কোষাধ্যক্ষ ইয়ামীন দিদার, আব্দুল মুনিম, আলী আহমদ বেবুল, আব্দুল হাদী প্রমুখ।

বক্তাগন এ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর বর্নাঢ্য রাজনৈতিক জীবনের আলোকপাত করতে গিয়ে বলেন, একজন আদর্শ রাজনীতিবিদ হিসাবে তিনি হলেন নতুন প্রজন্মের প্রেরণা। একজন নীতিবান রাজনৈতিক ব্যক্তিত্ব ফলে আজ তিনি সর্বমহলে পরিচিত ও সকলের শ্রদ্ধার পাত্র। গোলাপগঞ্জ উপজেলার চেয়ারম্যান হিসাবে দ্বায়িত্ব পালনকালে তিনি শিক্ষার উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য জেলা ও বিভাগীয় শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হয়ে গোলাপগঞ্জবাসীকে সম্মানিত করেছেন। বক্তারা এই মহান ব্যক্তিকে লন্ডনের বুকে সংবর্ধিত করায় গোলাপগঞ্জ আওয়ামী পরিবার যুক্তরাজ্যকে অভিনন্দন জানান।

সংবর্ধিত অতিথি সবাইকে ধন্যবাদ জানিয়ে এ অনুষ্টানের আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, প্রবাসীরা যাতে নিরাপদ দেশে যাতায়াত করতে পারেন এবং নতুন প্রজন্ম তার পিতা-মাতার মতো দেশের প্রতি আকর্ষিত হয় তার জন্য জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন।

সংবর্ধনা সভায় যুক্তরাজ্য আওয়ামীলীগ ও  অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও কমিউনিটি ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।