বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি। ফলে ৩ ম্যাচের ওই সিরিজে বাংলাদেশ বর্তমানে ১-০ ব্যবধানেই এগিয়ে রয়েছে। আগামী ১ এপ্রিল কলম্বোতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। ওই ম্যাচেই নির্ধারিত হবে সিরিজের ভাগ্য।

তবে প্রথম ওয়ানডেতে জয় পাওয়ায় এবং দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশের সামনে সিরিজ হাতছাড়া হওয়ার কোনো শঙ্কা থাকছে না।

এর আগে স্বাগতিকদের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতা দিয়ে ড্র করেছিল বাংলাদেশ।

মঙ্গলবার (২৮ মার্চ) ডাম্বুলা রাঙ্গিরি আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টস জিতে আগে ব্যাটিং করে শ্রীলঙ্কানরা।কুশাল মেন্ডিসের সেঞ্চুরি ওপর ভর করে ৪৯.৫ ওভারে অলাউট হওয়ার আগে ৩১১ রান করে স্বাগতিকরা।

এ ম্যাচে বাংলাদেশের হয়ে সফল বোলারটি ছিলেন পেসার তাসকিন আহমেদ। হ্যাটট্রিকসহ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়া মাশরাফি বিন মর্তুজা, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট নিয়েছেন।

শ্রীলঙ্কার ইনিংস শেষ হওয়ার পর পরই বৃষ্টি নামে ডাম্বুলার মাঠে। শেষ পর্যন্ত টানা বৃষ্টির কারণে বাংলাদেশের ইনিংসের একটি বলও পিচে গড়ায়নি। শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।