বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যুক্তরাজ্য সহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত এম সি একাডেমীর প্রাক্তন শিক্ষার্থীদের ৯ জুলাই ২০১৭ লন্ডনের আরিয়ানা ব্যাংকুয়েটিং হলের রিইউনিয়ন সফল বাস্তবায়নের লক্ষ্যে আনুষ্ঠানিক রেজিষ্ট্রেশন উদ্বোধন ও এক জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গত ২৭ মার্চ সোমবার পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বৃটেনে অবস্থানরত একাডেমীর সবচেয়ে প্রাক্তন ছাত্র, প্রবীন মুরব্বী, সমাজসেবী আকলিছ চৌধুরী। একাডেমীর প্রাক্তন কৃতি ছাত্র মিসবাহ মাসুম ও রেজাউল ইসলাম বিল্লাহর প্রানবন্ত সঞ্চালনায় সভার কার্যক্রমের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আমিনুর রশীদ আমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিনহাজ চৌধুরী ও রিইউনিয়নের প্রেক্ষাপট নিয়ে বিস্তারিত আলোচনা করেন মাহমুদুল হাসান কাহের।

সভামঞ্চে সিনিয়র ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল বারী নছির, নেওয়াজ চৌধুরী, মিনহাজ চৌধুরী, জিহাদ চৌধুরী, হেকিম চৌধুরী, নুরুল ইসলাম, মুহিবুর রহমান মুহিব, মোহাম্মদ আব্দুল মুকিত, মোহাম্মদ আহমদ চৌধুরী, আতিকুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তাগন ক্ষোভ প্রকাশ করে বলেন, ৯ জুলাই ২০১৭ একটি রিইউনিয়নের তারিখ চুড়ান্ত হওয়ার পরেও কিছু সংখ্যক পদলোভী নিজেদের স্বার্থের জন্য আমাদের ঐতিহ্যকে নষ্ট করতে উঠে পড়ে লেগেছে। তারা তড়িগড়ি করে একটি কমিটি করে আরো একটি রিইউনিয়ন করার ঘোষনা দিয়ে আমাদের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে। এসকল বিভ্রান্তকারীদের থেকে আমাদেরকে সজাগ থেকে রিইউনিয়নের কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। প্রাক্তন সিনিয়র ছাত্রবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন আমরা চাই একই দিনে, একই স্থানে সকলের মিলন। কিন্তু কেন আজ পদ পদবীর লোভে আমাদের মধ্যে বিভাজন সৃষ্টি করেছেন। সকল ভেদাভেদ ভুলে ৯ জুলাই আরিয়ানা হলে ঐতিহাসিক পুনর্মিলনীতে সকল এম সি একাডেমিয়ানের উপস্থিতি হবে আশা প্রকাশ করেন। উপস্থিত বক্তাগন ৯ জুলাই পুনর্মিলনী সফলের লক্ষে রেজিষ্টেশন করার জন্য যুক্তরাজ্যে বসবাসরত বিদ্যালয়ের সকল প্রাক্তন ছাত্র ছাত্রীদের আহবান জানান। সভায় প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন মিনহাজ চৌধুরী, মাহমুদুল হাসান কাহের, আহমেদুল চৌধুরী সেলিম, ব্রিষ্টল কাউন্সিলের সাবেক লর্ডমেয়র ফারুক চৌধুরী, রায়হান চৌধুরী, আমিনুর রশীদ আমিন, সাহেদ আহমেদ, জাহেদ আহমেদ, মুরাদ আহমদ চৌধুরী, এডভোকেট মোয়াজ্জেম হোসেন রেকল, বাবরুল ইসলাম, আবুল কালাম, লায়েক আহমদ, মুমিনুল হক চৌধুরী, নাসিম চৌধুরী, আতিকুর রহমান, দুলাল আহমেদ, শাহানুর আলম, আব্দুল মুকিত, উবায়দুল হক শিপন, আলী আমজাদ চৌধুরী, মজাহির চৌধুরী আহবাব, মোহাম্মদ এনাম উদ্দিন এনাম, আলী নূর, স্বপন আহমেদ, সুফিয়ানুজ্জামান চৌধুরী সামী, আব্দুল কাদির, আব্দুল মালিক, মাহিন আহমদ, দুলাল আহমেদ, জিহাদ আহমেদ চৌধুরী মাছুম, রুপম চৌধুরী, রিমন রাহমান, আফজাল চৌধুরী আতিকুল ইসলাম চৌধুরী, সাহিদ চৌধুরী, আফছারুল পান্নু, শাহিন আহমেদ, খালেদ রাহমান, মোকাম্মেল হোসেন রেশাদ, আব্দুল্লাহ আল রকি, ওয়ালীদুর রহমান, মামুন আহমেদ প্রমুখ।

উক্ত সভায় ব্যাপক উপস্থিতির সম্মতিক্রমে রিইউনিয়ন বাস্তবায়নের জন্য উপদেষ্টা পরিষদ, সমন্বয় কমিটি ও বিভিন্ন উপ কমিটি গঠন করা হয়।

সভায় প্রাক্তন সিনিয়র ছাত্রবৃন্দের অনুমতিক্রমে ৯ জুলাই আরিয়ানা হলের ঐতিহাসিক পুনর্মিলনী সফলের লক্ষে  আনুষ্ঠানিক রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়।