অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ:

সিলেটের গোলাপগঞ্জে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা উন্নয়নে বিশ্বাসী। তিনি যেভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ একদিন বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে গণ্য হবে। তার ঐকান্তিক প্রচেষ্ঠায় দেশ এখন মধ্যম আয়ের দেশ হিসাবে বিশ্বে পরিচিত। গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের নতুন ইউনিয়ন কমপ্লেক্স এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ইউপি চেয়ারম্যান মোস্তাব উদ্দিন কামালের সভাপতিত্বে ও ইউপি সচিব ফয়জুল ইসলামের পরিচালনায় বক্তব্য দেন জেলা আওয়ামীলীগ সদস্য সৈয়দ মিছবাহ, ব্যাংকার মাহবুবুল হক প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন দেশের সর্ব ক্ষেত্রে এখন উন্নয়নের ছোঁয়া লাগছে। শিক্ষা ক্ষেত্রে উন্নতির ফলে আজ প্রতিটি ছেলেমেয়ে বিদ্যালয়মূখী। বর্তমান বছরের প্রথমদিনে সরকার ছাত্র ছাত্রীর হাতে ৩৬ কোটির বেশি বই তুলে দিতে সক্ষম হয়েছে। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখহাসিনাকে ধন্যবাদ জানান। তিনি বলেন বুধবারীবাজার ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মানে প্রায় ১কোটি টাকা ব্যয়ে নির্মান কাজ সম্পন্ন করা হবে। ২০১৭ সালের ভেতরে গোলাপগঞ্জ বিয়ানীবাজারে কোন ঘর বিদ্যুৎ বিহীন থাকবে না। মাদকের ভয়াল বিস্তারে উদ্বেগ প্রকাশ করে শিক্ষামন্ত্রী বলেন প্রত্যেক অভিভাবকে তাদের সন্তানের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে। যাতে তারা মাদকে আসক্ত না হতে পারে। এছাড়াও তিনি শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন ছাত্রদের শুধু পাঠ্য বইয়ের শিক্ষা দিলে হবে না। সেই সাথে তাদের মানুষের মত মানুষ করে গড়ে তুলতে হবে।
এছাড়া বিকাল ৪টায় উপজেলার আছিরগঞ্জ বাজারে বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত বিশাল জনসভায় বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর কাদিরের সভাপতিত্বে ও বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মস্তাক আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন শেখ হাসিনার নের্তৃত্বে খাদ্য উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অজর্ন করেছে। খাদ্য দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ—ানি করা হয়। এসময় শিক্ষামন্ত্রীর সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, যুবলীগের কেন্দ্রীয় সদস্য মো. আব্বাস উদ্দিন, উপজেলা প্রকৌশলী হাবিবুর রহমান, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্য একেএম ফজলুল হক শিবলী, উপজেলা শিক্ষা অফিসার চিন্তাহরণ দাস, উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, ঢাকাদক্ষিণ ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন আহমদ, শরিফগঞ্জ ইউপি চেয়ারম্যান এমএ মুহিত হীরা, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি এমদাদ রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খায়রুল হক, আমুড়া ইউপি আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক নাজিমুল হক লস্কর, উপজেলার ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মনসুর আহমদ, উপজেলা আওয়ামীলীগ নেতা শাহরিয়ার পারভেজ লস্কর, সোহেল বক্স, বাদেপাশা ইউনিয়ন যুবলীগ সভাপতি আলীম উদ্দিন বাবলু, উপজেলা যুবলীগ নেতা আজমল হোসেন, যুগ্ম আহবায়ক ফয়সল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সহ-সভপতি মুজিবুর রহমান, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি অজামিল চন্দ্র নাথ, দৈনিক সিলেট সংলাপ গোলাপগঞ্জ প্রতিনিধি আব্দুল আহাদ, দৈনিক যুগভেরী গোলাপগঞ্জ প্রতিনিধি অনুপম চন্দ্র নাথ, উপজেলা যুবলীগ নেতা রুহেল আহমদ, ফখরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, ছাত্রলীগ নেতা সুমন আহমদ, এনাম উদ্দিন, ফাহাদ আহমদ, পৌর ছাত্রলীগ সহ সম্পাদক নাদিম মাহমুদ শিপলু প্রমুখ।

শিক্ষামন্ত্রী সকাল ৯ টায় উপজেলার বাণীগ্রাম হাজিপুর রাস্তার অসমাপ্ত অংশ উন্নয়ন কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন। সকাল সাড়ে ৯টায় কালিজুরী সুইচগেইট হইতে বুধবারীবাজার কুশিয়ারা ডাইক রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন, বিকাল ৩টায় ফেঞ্চুগঞ্জ বৈরাগীবাজার-রাকুয়ারবাজার রাস্তার আমকোণা অংশ উন্নয়ন কাজের উদ্বোধনী, বিকাল সাড়ে ৩টায় আমকোণা-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। বিকাল ৪টায় আমকোণা গ্রামের বিদ্যুতায়নের উদ্বোধন ও জন সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

বার্তাপ্রেরক
অজামিল চন্দ্র নাথ
গোলাপগঞ্জ