সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের প্রয়াত নেতা সুরঞ্জিত সেন গুপ্তর স্ত্রী জয়া সেন গুপ্তা। এ ছাড়া কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে আঞ্জুম সুলতানাকে দলটি মনোনয়ন দিয়েছে।

আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় রবিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে এ সিদ্ধান্ত হয়েছে। আওয়ামী লীগ সভাপতি এবং সংসদীয় ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

পরে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বার্তায় জানানো হয়, সভায় সর্বসম্মতিক্রমে বাংলাদেশ জাতীয় সংসদ ২২৫, সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) উপ-নির্বাচনে জয়া সেন গুপ্তাকে ও কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আঞ্জুম সুলতানাকে মনোনয়ন প্রদান করা হয়েছে।
এ ছাড়াও নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান উপ-নির্বাচনে আবদুল মতিন ভূঞাকে দলের সমর্থন প্রদান করা হয়েছে বলেও বার্তায় জানানো হয়েছে।
প্রসঙ্গত, আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা সুরঞ্জিত সেন গুপ্ত গত ৫ ফেব্রুয়ারি প্রয়াত হয়েছেন। তিনি সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের এমপি ছিলেন। তার মৃত্যুতে তাই এ আসনটিতে নতুন করে নির্বাচন (উপ-নির্বাচন) অনুষ্ঠিত হবে।