মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি আজকের বাংলাদেশ। তাদের যথাযথ মূল্যায়ন ও সম্মান প্রদর্শন করা জাতি হিসেবে আমাদের কর্তব্য। সরকার মুক্তিযোদ্ধোদের জন্য ব্যাপক উন্নয়নমূলক কাজ করছে। বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাব আলী বীর উত্তম – বীর প্রতীক স্মরণে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

গতকাল বুধবার সন্ধ্যা ৬টায় গোলাপগঞ্জ ফাউন্ডেশনের আলফালাহ টাওয়ারস্থ কার্যালয়ে অনুষ্ঠিত শোকসভায় বক্তারা জাতির এই শ্রেষ্ঠ সন্তানের নামে সিলেট তথা গোলাপগঞ্জে কোন প্রতিষ্ঠান না থাকায় ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে তাঁর নামে একটি প্রতিষ্ঠান অথবা সড়কের নামকরণের দাবী জানান।

গোলাপগঞ্জ ফাউন্ডেশনের সভাপতি বায়েজীদ মাহমুদ ফয়সলের সভাপতিত্বে ও সাংবাদিক প্রভাষক ইউনুছ চৌধুরীর পরিচালনায় সভায় বক্তারা বলেন, গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর দক্ষিণ পাড়ার ক্যাপ্টেন আফতাব আলী বতর্মান সিলেট জেলার মধ্যে একমাত্র ব্যক্তি যিনি মহান মুক্তিযুদ্ধে আসমান্য অবাদনের জন্য দুটি খেতাবে ভূষিত হয়েছেন। তাঁর অবাদানের কথা আমাদের ভবিষ্যত প্রজন্মের নিকট প্রায় অজানাই থেকে যাচ্ছে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে মুক্তিযোদ্ধাদের অবাদানের কথা তুলে ধরা অপরিহার্য। তারা বলেন, মুক্তিযোদ্ধারা যে অপরিসীম ত্যাগের বিনিময়ে আমাদের জন্য একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন তার কোন তুলনা হয় না। তবে তাদের মূল্যায়নের মাধ্যমে আমরা তাঁদের প্রতি কিছুটা কৃতজ্ঞতা প্রকাশ করতে পারি।

সাংবাদিক জাহেদুর রহমান জাহেদের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক বীর প্রতীক, গোলাপগঞ্জ উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, বিশিষ্ট ব্যাংকার জনাব মাহবুবল হক, কবি ও কলামিষ্ট বেলাল আহমদ চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিক, লেখক আবুল কালাম আজাদ ছোটন, অধ্যাপক কবি বাছিত ইবনে হাবিব, এডভোকেট মোহাম্মদ ছয়েফ উদ্দিন, গোলাপগঞ্জ বিয়ানীবাজার সংবাদ-এর নির্বাহী সম্পাদক মোঃ ফয়ছল আলম, গণদাবী পরিষদ সভাপতি গোলাপগঞ্জ থানা শাখার সভাপতি ডাঃ হাবিবুর রহমান, লেখক ও শিক্ষাবিদ মোহাম্মদ আব্দুল মালিক, গোলাপগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল হাছনাত, সাংবাদিক ও সংগঠক মাহফুজ আহমদ চৌধুরী, সাংবাদিক শেখ জাহিদ হাসান, সিলেট উন্নয়ন সংস্থা সাবেক সাধারণ সম্পাদক এম.এহসানুল করিম মিশু, সাংবাদিক জাহেদুর রহমান জাহেদ, কবি মোশাররফ হোসেন বিশিষ্ট ব্যবসায়ী জোবায়ের আহমদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে ক্যাপ্টেন আফতার আলীসহ বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের রুহের শান্তি কামনা করে দোয়া করেন গোলাপগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল হাছনাত।