রাষ্ট্রপতির চূড়ান্ত করা নতুন নির্বাচন কমিশন (ইসি) নিয়ে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে প্রতিক্রিয়া জানাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। জোটের (২০ দলীয় জোট) শরীক দলগুলোর সঙ্গে বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানাবে দলটি।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের পক্ষ থেকে এমন তথ্যই জানানো হয়েছে।

গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে দলের স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক বসেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বৈঠক চলাকালে চেয়ারপারসনের প্রেস উইংয়ের মাধ্যমে গণমাধ্যমকে জানানো হয়, অপাতত কোনো প্রতিক্রিয়া (ইসি নিয়ে) নয়, আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে মঙ্গলবার রাতে। এর আগে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন খালেদা জিয়া।
এ বিষয়ে বিএনপি চেয়াপারসনের প্রেস ইউংয়ের সদস্য শামসু্দ্দিন দিদার জানিয়েছেন, মঙ্গলবার রাত ৯টায় ২০ দলীয় জোটের সঙ্গে বৈঠক শেষে নতুন ইসি গঠন নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে।

সোমাবার রাতে খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে যোগ দিয়েছেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে জেনারেল (অব.) মাহবুবুর রহমান, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
উল্লেখ্য, সাবেক সচিব কে এম নুরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার করে সোমবার নতুন নির্বাচন কমিশনের তালিকা চূড়ান্ত করেছেন রাষ্ট্রপতি মো. আদুল হামিদ।
চার নির্বাচন কমিশনার হলেন-সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত রাজশাহীর জেলা জজ কবিতা খানম এবং ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী।
সোমবার রাতে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে রাষ্ট্রপতির সুপারিশকৃত এই নাম ঘোষণা করেন।