নিউজিল্যান্ডে বিপক্ষে প্রথম টেস্টে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ৫০০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। এ প্রতিবেদনটি লেখা অব্দি উইকেটে রয়েছেন দুই টাইগার ব্যাটসম্যাসন সাকিব ও মুশফিক। দু’জনে মিলে গড়ে তুলেছেন ৩০০ রানের এক অবিচ্ছেদ্য জুটি।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শুক্রবার এই প্রতিবেদনটি লেখা অব্দি ১২১ ওভারে ৪ উইকেট হারিয়ে ৫০৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। রেকর্ড জুটি গড়ে উইকেটে রয়েছেন সাকিব আল হাসান ১৯৬ ও মুশফিকুর রহিম ১৫৮ রানে।

নিউজিল্যান্ডের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের সকালে ৩ উইকেটে ১৫৪ রানে শুরু করেছিল বাংলাদেশ। দুই অপরাজিতের একজন মুমিনুল (৬৪) আগের দিনের সংগ্রহের সঙ্গে কোনো রান যোগ না করেই সাজঘরে ফিরেন। টিম সাউদির বলে বিজে ওয়েলিংটনকে ক্যাচ দেন তিনি।

সেখান থেকে ব্যক্তিগত ৫ রানে থাকা আরেক অপরাজিত সাকিব পাল্টা তোপ দাগেন মুশফিকুর রহিমকে নিয়ে। পঞ্চম উইকেটে দুজন দারুণ এক জুটি গড়ে কিউই বোলারদের ঘাম ছুটিয়ে ছেড়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে যেকোন উইকেট জুটিতে সর্বোচ্চ জুটির রেকর্ড গড়েছেন।
নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে সর্বোচ্চ ১৬১ রানের জুটির রেকর্ড ছিল বাংলাদেশের। ২০০৮ সালে ডানেডিনে ওপেনিং জুটটিতে এই রান তুলেছিলেন তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিকী। ওয়েলিংটনে টেস্টের দ্বিতীয় দিনে সেটাই ছাপিয়ে গেলেন মুশফিক-সাকিব। সব মিলিয়ে টেস্টে যেকোন উইকেট জুটিতে বাংলাদেশেরই চতুর্থ সর্বোচ্চ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন তারা।