নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে প্রস্তাব ও সুপারিশমালা তৈরির জন্য ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের এক যৌথসভায় এই কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়। বার্তাটিতে বলা হয়েছে, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হোসেন তওফিক ইমাম কমিটির আহ্বায়ক এবং ব্যারিস্টার শফিক আহমেদ, ড. মহীউদ্দীন খান আলমগীর, মো. রশিদুল আলম, অ্যাম্বাসেডর মো. জমির, অ্যাডভোকেট মো. আবদুল বাসেত মজুমদার, সভাপতি মণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু সদস্য নির্বাচিত হয়েছেন।

উক্ত কমিটি আওয়ামী লীগের পক্ষে নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত প্রস্তাব ও সুপারিশমালা প্রণয়ন করে শেখ হাসিনার নিকট উপস্থাপন করবেন।

আগামী ১১ জানুয়ারি (বুধবার) বিকাল ৪টায় নির্বাচন কমিশন গঠন নিয়ে বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতির সাথে আওয়ামী লীগের নেতৃবৃন্দের এক মত-বিনিময়ে সভা অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার নেতৃত্বে দলটির প্রতিনিধি দল মতবিনিময় সভায় অংশগ্রহণ করবে।